Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

শিরোনাম
শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালন
বিস্তারিত

আজ ১৮/১০/২০২২ খ্রিঃ।

--------------------------------------

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট তনয় শহিদ শেখ রাসেলের জন্মদিন।

"শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রণবন্ত নির্ভীক" এই শ্লোগানে এবছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালিত হচ্ছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদরের ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের এই দিনে ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতি-বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পাননি শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের অন্যান্য সদস্যদের সাথে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করেছিল। তিনি ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্র ছিলেন।

দিবসটি উপলক্ষে নিজ কর্মস্থল "স্বাস্থ্য ভবন, চট্টগ্রামে" চট্টগ্রাম বিভাগের মান্যবর বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ মোঃ সাখাওয়াত উল্লাহ মহোদয়ের সভাপতিত্বে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে শেখ রাসেলের আত্নার মাগফেরাত কামনায় দোয়া করা হয়। এসময় উপস্থিত ছিলেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর দপ্তর, চট্টগ্রাম বিভাগ, চট্টগ্রামের সর্বস্থরের কর্মকর্তা-কর্মচারীগণ।


ডাউনলোড
প্রকাশের তারিখ
20/10/2022
আর্কাইভ তারিখ
20/11/2022